,


বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন চলাচল আগামী ২৫ জুলাই-রেল মন্ত্রী
বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন চলাচল আগামী ২৫ জুলাই-রেল মন্ত্রী

বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন চলাচল আগামী ২৫ জুলাই-রেল মন্ত্রী

বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন চলাচল আগামী ২৫ জুলাই থেকে চালু হচ্ছে বলে জানালেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি আজ বুধবার বিকেলে বেনাপোল রেল স্টেশন পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেন চলাচলের উদ্বোধন করবেন বলে তিনি জানান।
ঢাকার সঙ্গে রেল যোগাযোগ চালু হলে ব্যবসা বাণিজ্যের পাশাপাশি পাসপোর্ট যাত্রী যাতায়াতের ব্যাপক সুবিধা হবে। প্রতিদিন দেশের প্রত্যাšত অঞ্চল থেকে ভারতে ছয় থেকে সাত হাজার পাসপোর্টযাত্রী যাতায়াত করে থাকে। এই যাত্রীদের সিংহভাগ আসে ঢাকা থেকে। বেনাপোল থেকে পরিবহন সংকট, দৌলতদিয়া পাটুরিয়া ফেরিঘাটে যানজটের কারণে যাত্রীরা নানামুখি হয়রানির শিকার হয়। রেল চালু হওয়ায় সেই হয়রানি লাঘব হবে।

রেলটিতে ১০টি বগি থাকবে। তবে রেলের কোনও নাম এখনও নির্ধারণ হয়নি। প্রাথমিকভাবে বেনাপোল এক্সপ্রেস, বন্দর এক্সপ্রেস ও ইছামতি এক্সপ্রেস এই তিনটি নাম পছন্দ করা হয়েছে। তিনি বলেন, ১০টি বগির ভিতর দুটি কেবিন, দুটি এসি চেয়ার ও বাকিগুলো চেয়ার থাকবে। কেবিনের ভাড়া প্রাথমিকভাবে এক হাজার ২০০ টাকা, এসি চেয়ারের ভাড়া এক হাজার টাকা ও নন এসি চেয়ার ভাড়া হবে ৫০০ টাকা। তবে এটি সামান্য কয়েকটি স্টপিজে থামানো হবে। এক কথায় ননস্টপ হিসেবে এ রেলটি চলবে।
মন্ত্রীর সাথে ছিলেন, রেলের মহাপরিচালক শহিদুল ইসলাম, রিজিয়ন অফিসার অশীম কন্ডু।

মন্ত্রী বেনাপোলে আসলে তাকে সংবর্ধনা জানান, শার্শা উপেজলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি সভাপতি সিরাজুল হক মনজু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ভারত বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি মহসিন মিলন, সাধারন সম্পাদক রাসেদুর রহমান রাসু, ছাত্রলীগের সভাপতি আ: রহিম, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, স্বেচ্ছা সেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, ছাত্র নতা ইমরান হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: