,


বেনাপোলে হুন্ডির ৫০ লাখ টাকা ও ৩ পিস সোনার বারসহ ২ পাচারকারী আটক

বেনাপোলে হুন্ডির ৫০ লাখ টাকা ও ৩ পিস সোনার বারসহ ২ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধিঃ যশোরের বেনাপোলে হুন্ডির ৫০ লাখ টাকা ও ৩ পিস সোনার বারসহ দুইজন পাচারকারীকে আটক করেছে বিজিবি ও কাস্টমস এর সদস্যরা।

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা পুটখালী সীমান্ত থেকে ৫০ লাখ টাকা ও বেনাপোল চেকপোস্ট কাস্টমস সদস্যরা পাসপোর্ট যাত্রীর পায়ূ পথ থেকে ৩ পিস সোনারবার উদ্ধার করে।

হুুন্ডি পাচারকারীর নাম বাবলুর রহমান (২৩) ও স্বর্ন পাচারকারীর নাম মেহেদী হাসান (১৯)।

বাবলুর রহমান বেনাপোল বন্দর থানার পুটখালী গ্রামের আব্দুল সালামের ছেলে ও মেহেদী হাসান ঢাকার ডেমরা থানার মাতুয়াইল মুসলিম নগর এলাকার একমত আলীর ছেলে।

বিজিবি ও কাস্টমস সূত্রে জানা যায়,দুপুরে বাবলুর রহমান ভারত থেকে পুটখালী সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। তাঁর হাতে দুটি বাজার করার থলে ছিল। দুপুর সাড়ে তিনটার দিকে তিনি পুটখালী গ্রামের মাঠের মধ্যে ধানখেতের আইল দিয়ে হেঁটে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে এ সময় সেখানে অভিযান চালানো হয়।

বিজিবির উপস্থিতি টের পেয়ে তিনি দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া করে তাঁকে ধরা হয়। তাঁর হাতের থলে তল্লাশি করে একটি থলের মধ্যে এক হাজার টাকা নোটের ৩০টি এবং অপর থলের মধ্যে ৫০০ টাকা নোটের ৪০টি বান্ডিল পাওয়া যায়।

উদ্ধার করা মোট টাকার পরিমাণ ৫০ লাখ ।অপর দিকে দুপুর ১২ টার দিকে মেহেদী নামে একজন পাসপোর্টযাত্রী ভারতে যাচ্ছিলেন।প্যাসেঞ্জার টার্মিনালের স্কানার মেশিনে তার ব্যাগ স্ক্যান করে চলে যাওয়ার সময় কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হলে চেকিং রুমে নিয়ে জিজ্ঞাসা করলে তার পায়ূ পথে ৩ পিস সোনার বার আছে স্বীকার করে মেহেদী। পরে জুস কলা খাইয়ে সোনার বার বের করেন কাস্টমস কর্মকর্তারা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার বলেন,এ ব্যাপারে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। আটক বাবলুর রহমানকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা টাকা থানায় জমা দেওয়া হয়েছে।

এ দিকে বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার জাকির হোসেন ৩ পিস সোনার বারসহ একজন পাসপোর্টযাত্রী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, সোনাসহ আটককৃতকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: