,


ববিতে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

ববিতে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে ‘Understanding belief as a sociological tool’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

৮ সেপ্টেম্বর(শনিবার) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল ভবনে সমাজবিজ্ঞান বিভাগে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অসীম কুমার নন্দীর সভাপতিত্বে এবং একই বিভাগের শিক্ষক সাদমান সাকিব বিন রহমানের সঞ্চালনায় সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশিদা ইরশাদ নাসির।

এসময় তিনি ‘ Understanding belief as a sociological tool’ এর উপর আলোচনা করেন। এছাড়াও তিনি সমাজবিজ্ঞানের অন্যান্য বিষয়ের উপর গুরুত্বারোপ করেন।

সেমিনার প্রসঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “আমাদের বিভাগে প্রায়ই এ ধরনের আলোচনা সভা এবং সেমিনারের আয়োজন করে করা হয়। এতে আমরা শিক্ষার্থীরা অনেক উপকৃত হই। অনেক নতুন নতুন টার্মের সাথে পরিচিত হই, অনেক কিছু শিখতে পারি। এরকম একটি প্রোগ্রামের আয়োজন করার জন্য সম্মানিত শিক্ষকদের ধন্যবাদ জানাচ্ছি।”

অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষকমন্ডলী এবং বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: