ফরিদপুর-১ আসনে নৌকার মাঝি আলফাডাঙ্গার মঞ্জুর হোসেন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ (আলফাডাঙ্গা,বোয়ালমারী ও মধুখালী) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন লাভের জন্য আবেদন করেছিলো ২২জন মনোনয়ন প্রত্যাশী।তবে এ সংখ্যা ২২ থাকলেও বছর জুড়ে শুধুমাত্র ৩/৪ জন ডাক-সাইটে নেতাকে মাঠ চষে বেড়াতে দেখা যায়।ফলে এসকল মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে-ই সাধারন ভোটারদের আলোচনায় মুখোরিত ছিলো আসনটি।কিন্তু হঠাৎ এ তালিকায় যোগ হয় আরও একটি নতুন মুখ।

বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব ও রূপালি ব্যাংকের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন (বুলবুল) এর নাম।ফলে তাকে নিয়ে নৌকার মাঝি’র কিছুটা গুঞ্জন উঠলেও অনেকেই বিষয়টি ঠাউর করতে পারিনি।

ফরিদপুর-১ আসনে জনগণের নিকট বিষয়টি ঠিক তখনই পরিষ্কার হয়ে ওঠে যখন ২৫শে নভেম্বর দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাকে দলের মনোনয়নের চিঠি দেওয়া হয়।কিন্তু রাজনীতিতে তিনি সক্রিয় না থাকার কারণে অনেকের নিকট নতুন এ মুখটি সম্পর্কে সম্পূর্ণ অবগত নয়।

ফরিদপুর-১ আসনে নৌকার এ মাঝি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ৪নং টগরবন্ধ ইউনিয়নের পানাইল গ্রামের বাসিন্দা।তার পিতার নাম আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ।

জানা যায়, মঞ্জুর হোসেন রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানে যোগদানের আগে তিনি সিনিয়র সচিব হিসেবে সততা,সক্ষমতা এবং সফলতার সঙ্গে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করেছেন। চাকরি জীবনে কোনো ধরনের অনিয়মের সঙ্গে আপোস করেননি।ব্যাংকে এসেও তার সততার নজির অব্যাহত।ঋণ বিতরণ, আদায়, রেমিট্যান্স সংগ্রহ, আমদানি-রফতানি বৃদ্ধিসহ সামগ্রিক কর্মকাণ্ডে অগ্রগতি এনেছেন।

তার প্রচেষ্টায় এলাকায় বেশ কিছু উন্নয়নমূলক কর্মকান্ড ইতোমধ্যে সম্পূর্ণ হয়েছে।এগুলোর মধ্যে উল্লেখযোগ্য আলফাডাঙ্গা উচ্চ বিদ্যালয় জাতীয়করণ,আলফাডাঙ্গা পৌরসভা ঘোষণাকরণ,ইউএনও এর প্রশাসনিক ভবন নির্মাণ,উপজেলা ডাক বাংলো ভবন নির্মাণ,বোয়ালমারি পৌরসভাকে ‘এ’ গ্রেডে উন্নতিকরণ,আলফাডাঙ্গা লোকাল বাস ষ্ট্যন্ড সংলগ্ন বারাশিয়া নদীর উপর ব্রীজ নির্মাণ, আলফাডাঙ্গা উপজেলার বেজিডাঙ্গা-বিশ্বনাথপুর বারাশিয়া নদীর উপর ব্রীজ নির্মাণ,আলফাডাঙ্গা থেকে ধলাইচরের মধ্য দিয়ে জাটীগ্রাম অবধি পাকা সড়ক,সবশেষে আলফাডাঙ্গা উপজেলার যে সকল এলাকায় বিদ্যুৎ বাকী ছিলো মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেখানে বিদ্যুৎ এর ব্যবস্থা করেছেন।

ফরিদপুর-১ আসনে নৌকার এই নতুন মাঝি জয়যুক্ত হলে এলাকায় ব্যাপক উন্নয়ন হবে বলে আশাবাদী এলাকার অনেক সাধারন ভোটার।তবে অনেকে আবার হিসাব কষতে শুরু করেছে রাজনীতিতে নতুন এ মুখটি কতটুকু সফলতা আনতে পারবে।তবে সব হিসাবের সমাধানের জন্য অপেক্ষা করতে হবে ৩০ডিসেম্বর পর্যন্ত।

ডেস্ক রিপোর্টার
একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.