,


প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য ..
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য ..

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য ..

কুড়িগ্রাম প্রতিনিধিঃ জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এমপি পনির উদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য তার বিশেষ দৃষ্টি রয়েছে। নদী ভাঙন ঠেকাতে এবং নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকার নদী খনন ও তীররক্ষা কর্মকান্ডে মেগা প্রকল্প হাতে নিয়েছে। এ মেগা প্রকল্পে কুড়িগ্রাম অন্যতম অবস্থানে রয়েছে। এ প্রকল্পের আওয়তায় তিস্তা, ধরলা এবং ব্রহ্মপূত্র নদের বিভিন্ন ভাঙ্গন এলাকায় নদী শাসন করা হবে।
২২শে জুন শনিবার সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম-২ আসনের এমপি পনির উদ্দিন আহমেদ জেলার রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের কালিরহাট, দাড়িয়ার পাড়, এবং ছিনাই ইউনিয়নের কালুয়ার চরে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় ভাঙ্গনের শিকার অর্ধশতাধিক মানুষ তাকে জড়িয়ে ধরে কান্না জড়িত কন্ঠে নদী ভাঙনের প্রতিকার চান।
তিনি উপস্থিত নদী ভাঙা মানুষদের শীঘ্রই নদীর ভাঙন রোধে আশ্বাস দিয়ে বলেন- প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদী ভাঙা মানুষের জন্য তার বিশেষ দৃষ্টি রয়েছে। এ জন্য তিনি কুড়িগ্রামের নদী শাসনে ৭’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এই বরাদ্দ বাস্তবায়ন হলে কুড়িগ্রামকে চিরদিনের জন্য নদী ভাঙন থেকে মুক্ত করা সম্ভব।
ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজার রহমান, উত্তরাঞ্চল-রংপুরের প্রধান প্রকৌশলী যতি প্রসাদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুন অর রশিদ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম, রাজারহাট উপজেলা চেয়ারম্যান বাপ্পী সরওয়ার্দী, জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক নবাব আলী, সাংবাদিক রাশিদুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: