,


প্রথমবারের মতো প্রকাশিত হতে যাচ্ছে ঠাকুরগাঁওয়ের রুমার মৌলিক গান

প্রথমবারের মতো প্রকাশিত হতে যাচ্ছে ঠাকুরগাঁওয়ের রুমার মৌলিক গান

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ তরুণ প্রজন্মের কণ্ঠ শিল্পী রুমা আক্তারের বাড়ি ঠাকুরগাঁও শহরের জমিদার পাড়ায়।
তার শৈশব-কৈশোর কেটেছে ঠাকুরগাঁওতে। ছোট বেলা থেকে গানের প্রতি ঝোঁক ছিলো কিন্তু সেভাবে সুযোগ হয়ে উঠেনি গান শেখার নানা প্রতিবন্ধকতার কারণে। তবে হাল ছাড়েনি রুমা কখনোই।
রুমার সংগীত জগতে পথচলা শুরুটা ছিলো নানার হাত ধরেই। অনেক চড়াই উৎরাই পেড়িয়ে আজকের এ অবস্থানে এসেছেন রুমা। বর্তমানে রুমা ঢাকার সরকারি সংগীত কলেজ। সংগীত বিষয়ে পড়াশোনা করছেন। পাশাপাশি চালিয়ে যাচ্ছেন গানের চর্চা। এবার নিজের প্রথম মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন প্রতিভাবান এই শিল্পী। গানের নাম ‘পরাণ আমার পোড়ে’।গানটিতে রুমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী কামরুজ্জামান রাব্বি। আর গানটির কথা লিখেছেন লিপি রানী মণ্ডল এবং সুর-সংগীত আয়োজন করেছেন লিটন দাস।

দারুণ গল্পে গানটির ভিডিও নির্মাণ বাপ্পি। ভিডিওতে রুমার সঙ্গে মডেল হিসেবে আছেন শিল্পী কামরুজ্জামান রাব্বি কে।

নিজের প্রথম মৌলিক গান নিয়ে রুমা বলেন, এর আগে একাধিক গান করলেও এটাই আমার প্রথম মৌলিক গান। একটি মৌলিক গান, একজন শিল্পীর জীবনে যে কত বড় সম্পদ এটা শুধু শিল্পীই উপলব্ধি করতে পারেন। আমি আর গায়কীর সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি। অনেকেটা সময় নিয়ে,যন্ত নিয়ে,অনেক পরিশ্রম করে ‘পরাণ আমার পোড়ে’ গান এবং গানটির ভিডিও করেছি।শ্রোতাদের ভালো লাগলেই আমার কষ্ট সার্থক আর আমি বিশ্বাস করি, যে কাজের পরিশ্রম এবং যতœ আছে যে কাছে কখনো তা বিফলে যায় না।

রেইন মিউজিকের ইউটিউব চ্যানেলে শিগগিরই গানটির ভিডিও মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন রুমা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: