,


পুনেতে ভবনের দেয়াল ধসে নিহত ১৫
পুনেতে ভবনের দেয়াল ধসে নিহত ১৫

পুনেতে ভবনের দেয়াল ধসে নিহত ১৫

ডেস্ক রিপোর্টারঃ ভারতের পুনেতে এক আবাসিক ভবনের দেয়াল ধসে ১৫ জন নিহত হয়েছেন। ভারী বর্ষণের কারণে গতকাল শুক্রবার রাতে মহারাষ্ট্র রাজ্যের শহরটিতে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের মধ্যে চারটি শিশু রয়েছে বলে জানিয়েছে ভারতের সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল এনডিটিভি।

পুলিশ জানায়, পুনের কোন্ধয়া এলাকায় ভেঙে পড়া দেয়ালের ধ্বংসাবশেষ এখনো রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এ কারণে আটকা পড়েছে শত শত গাড়ি। অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের পাশেই ছিল টিনের ছাউনি। পাশের এক নির্মাণাধীন ভবনের শ্রমিকদের থাকার জন্য বানানো হয়েছিল এটি। অ্যাপার্টমেন্টের প্রাচীর ধসে ওই ছাউনির ওপরে পড়ে। সেখানে অবস্থানরত শ্রমিকসহ পার্ক করে রাখা গাড়ির ক্ষয়ক্ষতি হয়।

জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী ও দমকল বাহিনীর উদ্ধারকর্মীরা এখনো ঘটনাস্থলে অবস্থান করছেন। এখনো কেউ ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে আছেন কি না, তা খুঁজে বের করতে কাজ করছেন উদ্ধারকর্মীরা। সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, দিবাগত রাত প্রায় দেড়টার দিকে দেয়ালটি ধসে পড়ে।

জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনীর কর্মকর্তা সদানন্দ গৌড় বলেন, যে ভবনটির দেয়াল ধসে পড়েছে, এর পাশেই নির্মাণাধীন একটি ভবনের শ্রমিকেরাই মূলত এ দুর্ঘটনার শিকার হয়েছেন। জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী, দমকল বাহিনী ও পুনে পুলিশ একসঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছে। আহত ব্যক্তিদের ঘটনাস্থলের পাশে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল থেকে পুনেতে ভারী বর্ষণ চলছে। গোটা রাজ্যে বৃষ্টির ভয়াবহতা শুরু এর আরও এক দিন আগে থেকে। গতকাল রাত পর্যন্ত পুনেতে ২৪ ঘণ্টায় ৭৩ দশমিক ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। ২০১০ সালের জুনের পরে এটিই দ্বিতীয় সর্বোচ্চ বৃষ্টিপাত।

গতকাল মহারাষ্ট্রে বৃষ্টিজনিত দুর্ঘটনায় আটজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। মুম্বাই শহরে ৪৫ বছরের মধ্যে সবচেয়ে বিলম্বিত বৃষ্টির প্রকোপ শুরু হয়েছে। এর জেরে ইতিমধ্যে তিনজন নিহত হয়েছেন, আহত পাঁচজন।

আজ শনিবার সকালে মুম্বাইয়ের চেম্বুরে এক অটোরিকশার ওপর দেয়াল ধসে পড়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: