,


পাবনায় কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজশাহী রানার্স আপ পাবনা

পাবনায় কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজশাহী রানার্স আপ পাবনা

পাবনা প্রতিনিধিঃ স্বাধীনতা ও জাতীয় দিবস আন্তঃজেলা কাবাডি প্রতিযোগিতা শেষ হয়েছে। রাজশাহী বিভাগের ৮টি দলের অংশগ্রহণে এ প্রতিযোগিতায় ফাইনালে পাবনা কাবাডি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা জিতে নিয়েছেন রাজশাহী কাবাডি দল।

পুলিশ লাইনস্ মাঠে জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এবং পাবনা ট্রেডিং লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় আন্তঃজেলা কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান, শামিমা আক্তারসহ আরও অতিথিবৃন্দরা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পদক শহিদুল ইসলাম মানিক, পৃষ্ঠপোষক ও পাবনা ট্রেডিং লিমিটেড এর স্বত্তাধিকারী তৌহিদুল আলম রুপম প্রমুখ। বাংলাদেশের জনপ্রিয় এ খেলাটি গ্রামাঞ্চলের মানুষের কাছে প্রিয় ও বিনোদনপূর্ণ। তারা বিজয় দলকে পুরস্কার স্বরূপ ষাঁড় খাসি পিতলের কলসি অথবা সোনা-রূপা মেডেল উপহার দিত।

ধারণা করা হয় যে যখন মানুষ খাদ্য সংগ্রহের পাশাপাশি নিজের অস্তিত্ব রক্ষার জন্য মানুষ একক ভাবে বা দলীয় ভাবে শিকার করত তখন মানুষ আত্মরক্ষার জন্য একটি পন্থা শেখে সেখান থেকে কাবাডি সুচনা তা আস্তে আস্তে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে।

বাংলাদেশে কাবাডি দল ২০০৬ সালে এশিয়ান গেমেসে ব্রোঞ্চ পায়। ১৯৮০ সালে প্রথম এশিয়া কাবাডি চ্যাম্পিয়ানশীপে বাংলাদেশ রানার্স আপ হয়।

পাবনায় এ ঐতিহ্যবাহী খেলাটি পাবনা জেলা পুলিশ ও ক্রীড়া সংস্থার আয়োজনে পৃষ্ঠপোষকতা করেন পাবনা ট্রেডিং লিঃ এর স্বত্ত্বাধিকারী তৌহিদুল আলম রুপম জানায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাটি হারিয়ে যেতে বসেছে গ্রাম বাংলার ঐতিহ্য নতুন প্রজন্ম সামনে তুলে ধরতে পেরে আমাদের ভালো লাগছে। আমরা সব সময় ভাল কাজে সহযোগিতা করে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: