পটুয়াখালীতে বেড়েই চলেছে অটোরিকশা যানজটে অতিষ্ঠ সবাই!

আব্দুল আলীম খান ,পটুয়াখালী: পটুয়াখালী শহরে অপরিকল্পিতভাবে চলাচল করছে হাজারো অটোরিকশা,যানজটের কারণে শিক্ষার্থীরা পরীক্ষার কেন্দ্রে সময়মতো পৌঁছাতে পারছে না ।

পটুয়াখালীতে এতই অটোরিকশা বেড়েছে মনে হয় মানুষের চেয়ে বেশি। পটুয়াখালী শহরে বিভিন্ন জায়গায় অটোরিকশার সারিসারি লাইন পড়ে যায় মানুষের যাতায়াতে বড় ধরনের সমস্যা হচ্ছে সময় মত কাজ কর্মে পৌঁছাতে পারছে না।

কিন্তু দেখার মতো কেউই নেই অপরিকল্পিত ভাবে প্রতিনিয়তই নতুন নতুন অটো রিক্সা রাস্তায় নামছে।পটুয়াখালী পৌরসভা থেকে বৈধভাবে চলাচলের জন্য কোনো ধরনের কাগজপত্র দেওয়া হয়নি কিন্তু কি করে চলে এই অটোরিকশা গুলো অবৈধভাবে।

এই অটোরিকশা আবার চালাচ্ছে অপ্রাপ্তবয়স্ক ছেলেরা যাদের এখন পর্যন্ত কলম ছাড়ার বয়সই হয়নি।এ কারণে প্রতিনিয়তই ঘটে যাচ্ছে ছোট বড় ঘটনা।

এক পথচারী জানান, পটুয়াখালীতে এত পরিমাণে অটোরিকশা বেড়েছে শহরে সারি সারি লাইন পড়ে যায় হাঁটার কোন জায়গায় থাকেন না। যাতায়াতে বিঘ্ন ঘটে দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে থাকতে হয়।

পটুয়াখালীতে যাতে নতুন নতুন অটোরিকশা রাস্তায় না নামতে পারে এবং অবৈধ যত অটোরিকশা শহরে চলাচল করে সেগুলোকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হোক আর নির্ধারণ করে দেয়া হোক শহর এলাকায় কী পরিমাণে অটোরিকশা চলাচল করলে যানজট হবে না।
এ বিষয়ে পটুয়াখালীর পৌর মেয়র,মহিউদ্দিন আহমেদ ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

ডেস্ক রিপোর্টার
একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.