‘নোঙর’ এর সদস্য হলেন সিংড়ার সাংবাদিক রানা

সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ নদীমাতৃক বাংলাদেশের নদ-নদী ও পরিবেশ সুরক্ষার অতন্দ্র প্রহরী সামাজিক সংগঠন ‘‘নোঙর- নাটোর জেলা’ থেকে সিংড়া প্রেস ক্লাবের সভাপতি এমরান আলী রানাকে সম্মানিত সদস্য মনোনীত করা হয়েছে।

নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’ প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমন শামস এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়েছেন। নদী ও পরিবেশ সুরক্ষার কাজে অঙ্গীকারাবদ্ধ সাংবাদিক মোল্লা এমরান আলী রানা নাটোর জেলার চলনবিল অঞ্চলের সিংড়া উপজেলার বালুয়া বাসুয়া গ্রামে ১৯৭৮খ্রি. সালের ৩রা ফেব্রুয়ারী সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

বর্তমানে তিনি সাংবাদিকতার জগতে। পাশাপাশি নিজের ব্যবসা ও লেখালেখি। ছাত্র জীবনে ১৯৯৭খ্রি. তিনি একটি বৃহৎ ছাত্র সংগঠনের উপজেলা পর্যায়ে কাউন্সিলরদের ভোটে নির্বাচিত ছাত্রনেতা ছিলেন। তার বেশ কয়েকটি কবিতার যৌথ কাব্যগ্রন্থ বের হয়েছে। তিনি সাংবাদিকতায় অবদানের জন্য পশ্চিমবঙ্গ ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান-এ মহাত্মা গান্ধি স্বর্ণপদক-২০১৮, সাপ্তাহিক চলনবিলের আলো গুণীজন পদক-১১ এবং উত্তর বাংলা সংস্কৃতি পরিষদ কর্তৃক শিল্প সাহিত্যে ও সামাজিক অঙ্গনে উল্লেখযোগ্য সাংগঠনিক কর্মকান্ডে উত্তর বাংলা সন্মাননা ২০১১, চলনবিল সাহিত্য কুটির কর্তৃক সাংবাদিকতায় প্রকাশনা উৎসব ও গুণীজন পদক- ২০১২, সাহিত্য ভাবনার ছোট কাগজ অপরাজিতার কবিতা উৎসব-২০১৩ সংগঠক সন্মাননা, মহীয়সী সাহিত্য ও পাঠচক্র কবিতা উৎসব ২০১৩ কাব্য সন্মাননা, সাপ্তাহিক নাটোর বার্তা প্রকাশনা উৎসব ও গুণীজন সংবর্ধনা পুরস্কার ২০১৩ পেয়েছেন। ১৯৯৯খ্রি. তিনি সম্পাদনা করেন ১৯৭১ সনের মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতি চারণে চয়েন বার্তা নামক পত্রিকা।

২০০৩ সালের ২০ জানুয়ারী নিজ প্রচেষ্টায় সিংড়া উপজেলায় সাংবাদিকতায় বিপ্লব ঘটিয়ে নব রুপে তরুণ সাংবাদিকদের নিয়ে সিংড়া প্রেসক্লাব প্রতিষ্ঠা করার উদ্দ্যোগ গ্রহণ করেন এবং প্রতিষ্ঠা করেন। তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক থেকে বর্তমানে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি মোহনা টেলিভিশনের সিংড়া উপজেলা প্রতিনিধি, দৈনিক কালের কন্ঠ (জাতীয়), সোনার দেশ (রাজশাহী), এর সিংড়া প্রতিনিধি, এছাড়াও তিনি একজন গণমাধ্যম ও সমাজ কর্মী হিসেবে সিংড়ায় মানবাধিকার প্রতিষ্ঠা এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

This post was last modified on 15/07/2019 9:14 pm

ডেস্ক রিপোর্টার

একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.

Leave a Comment

Recent Posts

জিঞ্জিরা প্রাসাদ – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি জিঞ্জিরা প্রাসাদ কে ঘিরে। জিঞ্জিরা প্রাসাদ কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো, কেন যাবেন,… Read More

21/09/2020

মুসা খান মসজিদ – ঐতিহাসিক দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি মুসা খান মসজিদ কে ঘিরে। মুসা খান মসজিদ কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

20/09/2020

রিয়েলমি সিক্স আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমি 'আনলিশ দ্য পাওয়ার' ট্যাগলাইনে সিক্স সিরিজের নতুন স্মার্টফোন 'রিয়েলমি সিক্স আই' বাংলাদেশের… Read More

20/09/2020

গ্রীন ভিউ রিসোর্ট – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি গ্রীন ভিউ রিসোর্ট কে ঘিরে। গ্রীন ভিউ রিসোর্ট কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

19/09/2020

রাজা হরিশচন্দ্রের ঢিবি – ঐতিহাসিক দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি রাজা হরিশচন্দ্রের ঢিবি কে ঘিরে। রাজা হরিশচন্দ্রের ঢিবি কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

18/09/2020

ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর ও সংগ্রহশালা কে ঘিরে। শহীদ আবুল… Read More

18/09/2020

This website uses cookies.