,


‘নুসরাত হত্যার ন্যায় বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ’ এই শ্লোগান নিয়ে নাটোরে টিআইবি’র সনাকের মানববন্ধন

‘নুসরাত হত্যার ন্যায় বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ’ এই শ্লোগান নিয়ে নাটোরে টিআইবি’র সনাকের মানববন্ধন

নাটোর প্রতিনিধিঃ ‘নুসরাত হত্যার ন্যায় বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ’ এই শ্লোগান নিয়ে ৫ দফা সুপারিশ প্রদানের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় নাটোরের সচেতন নাগরিক কমিটি (সনাক) এর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার নাটোর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে টিআইবি ও সনাক পরিবারের সদস্য ছাড়াও এ কর্মসুচির সাথে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী সংস্থার প্রতিনিধিরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক জেলা শাখার সভাপতি রনেন রায়, সাবেক সভাপতি রেজাউল করিম রেজা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর সুবিধ কুমার মৈত্র অলোক, এনজিও কর্মি রওশন আরা শ্যামলী, স্বজন সদস্য অ্যাডভোকেট খগেন রায়,বনলতা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, এনটিভির স্টাফ রিপোর্টার হালিম খান, ৭১ টিভির নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ, বৈশাখী টিভির ইসাহাক আলী, বেসরকারী সংস্থা নিজেরা করির পরিচালক তপন সাহা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন,যেখানে জনসংখ্যার অর্ধেক নারী, যাদের সক্রিয় অংশগ্রহণ ছাড়া টেকসই উন্নয়ন অর্জন অসম্ভব।

নারীর অধিকার ও ক্ষমতায়নের নিশ্চয়তা প্রদানে সরকার বেশকিছু সুনির্দিষ্টআইন ও বিধিমালা প্রণয়ন করেছে।কিন্তু তা সত্বেও এসব ক্ষেত্রে অগ্রগতির বাস্তব সুফল প্রাপ্তির পথে বহুবিধ অন্তরায় ব্যাপক উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ একই সময়ে সারা দেশে নারীদের প্রতি সহিংসতা বৃদ্ধি পেয়েছে।

গত ৫ বছরে ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের চেষ্টা এবং ধর্ষণজনিত হত্যা ও সহিংসতার শিকার হয়েছে প্রায় ৪ হাজার নারী ও শিশু কন্যা। এরই ধারাবাহিকতায় নুসরাত হত্যার মত ঘটনা ঘটেছে।

বিচারহীনতা, প্রভাবশালী এবং আইন প্রয়োগকারী সংস্থার একাংশের কারনে দায়ী ব্যক্তি শাস্তির হাত থেকে রেহাই পাচ্ছেন।

এধরনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এবং নুসরাত হত্যার ন্যায় বিচার দাবী করে সনাক-টিআইবি’র ৫ দফা সুপারিশ পেশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: