,


নিহতদের প্রত্যেকের পরিবার পাবে এক লাখ টাকা
নিহতদের প্রত্যেকের পরিবার পাবে এক লাখ টাকা

নিহতদের প্রত্যেকের পরিবার পাবে এক লাখ টাকা

ডেস্ক রিপোর্টারঃ মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতদের খোঁজ-খবর নিতে সিলেট গেলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। সিলেটে পৌঁছেই আজ বুধবার সকাল সোয়া ১০টায় ভয়াবহ ওই দুর্ঘটনায় আহতদের দেখতে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ক্যাজুয়ালিটি ইউনিটে যান তাঁরা।

এ সময় রেলমন্ত্রী নিহতদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেন। এছাড়া আহতরা ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা পাবেন বলেও সাংবাদিকদের জানান তিনি।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, রেলের দুর্ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল তদন্ত রিপোর্ট পাব বলে আশা করছি। তদন্তে কারোর দায়িত্ব পালনে অবহেলা বা ত্রুটি থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, অতিরিক্ত যাত্রী সবসময়ই ঝুঁকিপূর্ণ। সেটা লঞ্চ, বাস আর রেলেই হোক না কেন। কুলাউড়ায়ও অতিরিক্ত যাত্রীর জন্য এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

জানা গেছে, কুলাউড়ার বরমচালে ভয়াবহ রেল দুর্ঘটনার পর আহতদের খোঁজখবর এবং ঘটনাস্থল পরিদর্শন করতে গতকাল মঙ্গলবার রাত ১০টায় উপবন এক্সপ্রেসে করেই ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওনা হন রেলপথমন্ত্রী ও বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী। ৮ ঘণ্টায় ৩১৯ কিলোমিটার পাড়ি দিয়ে আজ বুধবার সকাল ৫টা ৪০ মিনিটে সিলেটে পৌঁছান দুই মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: