,


নানা পাটেকারের কাছে যৌন হয়রানির শিকার হয়েছিলেন তনুশ্রী!

নানা পাটেকারের কাছে যৌন হয়রানির শিকার হয়েছিলেন তনুশ্রী!

বিনোদন ডেস্ক: যৌন হয়রানির শিকার হওয়া নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। ২০০৮ সালে ভারতের একজন অভিনেতার মাধ্যমে এমন অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন বলে অভিযোগ তার। তখন ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি গানের শুটিং করছিলেন তারা।জুম টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তনুশ্রী অকপটে জানান অভিযুক্তর নাম নানা পাটেকার।

তনুশ্রীর অভিযোগ, নানা পাটেকার তাকে পেছন দিক থেকে জড়িয়ে ধরেছিলেন। এরপর সামনে নিয়ে নৃত্য পরিচালককে সরিয়ে তাকে দেখাচ্ছিলেন, কীভাবে নাচতে হয়। এমনকি তার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। যদিও চুক্তি অনুযায়ী সেটি ছিল ৩৪ বছর বয়সী এই অভিনেত্রীর একক গানের দৃশ্য।

ঘটনাটি তনুশ্রীর কাছে ছিল ভীষণ অস্বস্তিকর। এ কারণে শেষমেশ ছবিটি থেকে বেরিয়ে আসেন তিনি। এখনও সেদিনের কথা তাকে মানসিকভাবে বিপর্যস্ত করে তোলে। পরে রাখি সাওয়ান্তের সঙ্গে সে গানে অংশ নেন পাটেকার।

এরপর থেকে বলিউডের প্রতি হতাশা জন্ম নেয় তনুশ্রীর মনে। তার অভিযোগ, হিন্দি চলচ্চিত্র শিল্পে যৌন হয়রানির সব পদ্ধতি বিদ্যমান! বলিউডের প্রচারণার জন্য মুখিয়ে থাকা ও ভণ্ডামির নিন্দা জানান তিনি। কারণ তাকে যৌন নির্যাতনের পরও অভিযুক্ত অভিনেতা এখনও বহাল তবিয়তে কাজ করে যাচ্ছেন। যেন কিছুই হয়নি!

তনুশ্রী বলেছেন, ‘পুরো বলিউড জানে আমার সঙ্গে কী ঘটেছে! কিন্তু কারও মুখ থেকে একটা শব্দও বের হয়নি। এ দেশের প্রতিটি মানুষের ওই ঘটনা মনে আছে। জাতীয় টিভি চ্যানেলে তিন দিন ধরে এ নিয়ে কথাও হয়েছে। অথচ এখন সবকিছু নীরব। তাই আমার প্রশ্ন হলো, এই ভণ্ডদের কে বিশ্বাস করবে? তারাই নারীর ক্ষমতায়নের বিপক্ষে জোরালো ভূমিকা রাখে।’

তনুশ্রী আরও জানান, হলিউড থেকে ছড়িয়ে পড়া মিটু হ্যাশট্যাগ আন্দোলনের আগেই এ বিষয়ে কথা বলার সাহস দেখিয়েছেন তিনি। ‘আশিক বানায়া আপনে’ তারকার দাবি, ‘আমিই প্রথম ভারতের ইতিহাসে প্রথমবার যৌন নির্যাতন নিয়ে প্রকাশ্যে কথা বলেছি। এ কারণে আমার ক্যারিয়ারও শেষ হয়ে গেছে।’

বলিউড অভিনেত্রীদের মধ্যে গত কয়েক মাসে এর আগে যৌন হয়রানি নিয়ে মুখ খোলেন রাধিকা আপ্তে, রিচা চাড্ডা, স্বরা ভাস্কর ও কঙ্কনা সেন শর্মা।

হলিউডের নিন্দিত প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের যৌন কেলেঙ্কারি ও ধর্ষণের ঘটনা ফাঁস হওয়ার পর ছড়িয়ে পড়ে মিটু হ্যাশট্যাগ ও টাইম’স আপ আন্দোলন। এরপর বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন শিল্পের অনেক তারকা যৌন হয়রানির শিকার হওয়ার অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: