,


নাটোরে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সভা

নাটোরে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সভা

নাটোর প্রতিনিধিঃ আগামি ৪ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে এ দাবী না মানা হলে ৪ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুর বিভাগে কর্মবিরতির ঘোষণা দিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ। শনিবার দুপুরে নাটোর শহরের একটি রেষ্টুুরেন্টে রাজশাহী বিভাগের ৮ জেলার ২৮টি পরিবহন মালিকদের সংগঠনের নেতৃবৃন্দ এক জরুরী সভায় করে এ ঘোষণা দেন।
ফেডারেশন নেতারা জানান, গত ১৬ই আগস্ট ময়মনসিংহে পণ্য পরিবহনকালে ট্রাকচাপায় নিহত হন পুলিশ কনস্টেবল রবি চৌধুরী । এ ঘটনায় হাইওয়ে পুলিশ ট্রাকটির চালক নাটোরের শাহজাহান আলীকে আটক করে এবং তার বিরুদ্ধে ৩০২ ধারায় (জামিন অযোগ্য হত্যা মামলা) মামলা দায়ের করে। পূর্বে এমন দূর্ঘটনার জন্য ৩০৪(খ) ধারায় মামলা দায়ের হলেও শাহজাহান আলীর ক্ষেত্রে ৩০২ ধারায় মামলা দায়েরকে বিদ্বেষপ্রসূত ও ষড়যন্ত্রমূলক বলে আখ্যায়িত করেন নেতৃবৃন্দ। ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনসার আলী বলেন, নতুন সড়ক পরিবহন আইনে রাষ্ট্রপতি এখনও স্বাক্ষর করেননি। তাই এটি কার্যকর হতে পারে না। পুলিশ বিদ্বেষ প্রসূতভাবে চালক শাহজাহান আলীর বিরুদ্ধে এ আইনের প্রয়োগ করেছে। তারা এ নিয়ে ময়মনসিংহের পুলিশ সুপারসহ ফেডারেশনের বিভিন্ন জেলা ও বিভাগ কমিটির সাথে আলোচনা করেছেন। মালিক সংগঠনগুলো তাদের সিদ্ধান্তে সংহতি প্রকাশের আশ্বাস দিয়েছে। তিনি বলেন তারা চান পূর্বের ধারায় মামলাটির তদন্ত করা হোক। তবে দাবী মানা না হলে দেশব্যপী ধর্মঘট আহ্বান করবে ফেডারেশন বলে তারা ঘোষণা দেন।
মতবিনিময় সভায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী আঞ্চলিক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল মান্নান, রফিকুল ইসলাম, আব্দুল মান্নান মন্ডল, ফিরোজ খান, শহীদুল্লাহ শেখ, নাটোর জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তারুল ইসলাম আলম, হাবিবুর রহমান চুন্নু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: