,


আবার এল ডেঙ্গুর মৌসুম
আবার এল ডেঙ্গুর মৌসুম

তাড়াশে একজন ডেঙ্গু রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের তাড়াশে সজিব কুমার (২৩) নামের একজন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। সে উপজেলার বারুহাস ইউনিয়নের কুসুম্বী গ্রামের অশোক চন্দ্র এর মেয়ের জামাতা।

অশোক চন্দ্র জানান, তার মেয়ের জামাই সজিব কুমার তার বাড়িতে আসার পর প্রচন্ড জ্বও আসে। কয়েকদিন প্রাথমিক চিকিৎসা দেয়ার পর জ্বর না কমলে মঙ্গলবার দুপুরে তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডেঙ্গু রোগ শনাক্ত করার প্রয়োজনীয় কিট বা কোন সরঞ্জমাদি না থাকার কর্তব্যরত চিকিৎসক বাহিরে থেকে পরীক্ষা করার পরামর্শ দেন।

পরে হাসপাতাল গেটে অবস্থিত গ্রীন লাইফ ডায়াগনষ্টিক সেন্টারে পরীক্ষা করালে প্রাথমিকভাবে ডেঙ্গু রোগ শনাক্ত হয়। এ সময় তাড়াশ হাসপাতালের চিকিৎসক ডা. মিজানুর রহমান মিজান তাকে জরুরী ভিত্তিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য স্থানান্তর করেন।

তাড়াশ হাসপাতালের চিকিৎসক ডা. মিজানুর রহমান মিজান জানান, আমাদের সরকারী হাসপাতালে ডেঙ্গু রোগ পরীক্ষার করার জন্য প্রয়োজনীয় সরঞ্জমাদি নেই। তারপরে বাহিরের পরীক্ষায় প্রাথমিকভাবে ডেঙ্গু বলে মনে হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার প্রেরন করা হয়েছে।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, উপজেলা পর্যায়ে ডেঙ্গু রোগী শনাক্ত করার কোন কিট নেই। তাই নিজেরাই প্রাথমিক সরঞ্জমাদি ক্রয় করেছি। এখন উপজেলা হাসপাতালগুলোতে পাঠানো হচ্ছে। এরপর থেকে সরকারী হাসপাতালে পরীক্ষা করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: