ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে মানুষের ঢল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ আজ শনিবার ঠাকুরগাঁওয়ে ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা করেছে স্বেচ্ছাসেবক লীগ। জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বর থেকে শহরের বিভিন্ন সড়কে দীর্ঘ সাড়ে ৪ কিলোমিটার সড়কজুড়েই দলটির বর্ণাঢ্য শোভাযাত্রায় নেমেছিল মানুষের ঢল। পুরো পথই পরিণত হয়েছিল জনতরঙ্গে।অন্যান্য বছরের তুলনায় এ বছর ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রার চিত্র ছিল ভিন্ন।
আয়োজক ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগ হলেও পুরো আওয়ামী পরিবারের মিলনমেলায় পরিণত হয়েছিল সুবিশাল এই র‌্যালিতে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক ও স্বেচ্ছাসেবক লীগের প্রত্যেক ইউটিনের নেতাকর্মীসহ অসংখ্য সাধারণ মানুষকে সুদীর্ঘ এই র‌্যালিতে অংশ নিতে দেখা যায়।
দুপুর ১২টায় জেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের দীর্ঘপথ অতিক্রম করে একই জায়গায় এসে শেষ হয়। জেলা পরিষদ চত্বর থেকে তাঁতিপাড়া, কালিবাড়ি, শহীদ মোহাম্মদ আলী সড়ক, চৌরাস্তা, হলপাড়া, স্বর্ণকারপট্টি, নরেশ চৌহান সড়ক, ঘোষপাড়া, বঙ্গবন্ধু সড়ক এই পুরো সড়ক পথই যেন একটি মিছিলে পরিণত হয়েছিল।
প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালিতে রং-বেরঙের বেলুন, ব্যানার, ফেস্টুনসহ বিভিন্ন সাজে সজ্জিত হয়ে ব্যান্ডের তালে তালে কয়েক হাজার নেতাকর্মী ও আপামর জনতা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।র‌্যালি শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুদ হুদা শাহ এ্যাপোলোর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশবাসীকে ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়ে বক্তব্যে সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাই ঐক্যবদ্ধ হন। কারন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যত দিন পর্যন্ত আমরা দেশের অশুভ শক্তিকে পরাজিত করতে না পারবো, ততদিন আমাদের সংগ্রাম চলতে থাকবে। তাই আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী, সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম গোলাম ফারুক রুবেল, দপ্তর সম্পাদক জুলফির আলী, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুর রহমান শুভ, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপু, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুর ইসলাম তালাশ, সাধারণ সম্পাদক, মো: পান্না, জেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব হোসেন রনি, সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।অনুষ্ঠান পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম।
এর আগে স্বেচ্ছাসেবক লীগের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রাত ১২ টা ১ মিনিটে দলীয় কার্যালয়ে কেক কাটা হয় এবং সুর্যদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা সহ বঙ্গবন্ধুর প্রতকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী শুরু করা হয়।