ঠাকুরগাঁওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জকে বদলীর দাবি মালিক ও শ্রমিক সংগঠনগুলোর

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলীকে ৭২ ঘন্টার মধ্যে রংপুর বিভাগের বাহিরে বদলী করার দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা।

বুধবার দুপুরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলামের হাতে স্মারকলিপি দেন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

এছাড়াও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম, জেলা পরিষদ চেয়ারম্যান মুহা: সাদেক কুরাইশী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সদর থানার অফিসার ইনচার্জ, বিভিন্ন শ্রমিক সংগঠন সহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পাঠানো হয়েছে।

স্মারকলিপিতে বলা হয়, শান্তিপ্রিয় ঠাকুরগাঁও জেলার শ্রমজীবি ও সাধারণ মানুষের সাথে সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী অমানবিক আচরণ, বিভিন্ন শ্রমিককে হয়রানী ও নির্যাতন করে আসছে। এছাড়াও তিনি জেলা শহরে বিভিন্ন ধরনের হয়রানীমুলক কার্যকলাপ করছে। সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী প্রায় সময় জেলার মটর শ্রমিক, ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান শ্রমিক, হোটেল ও রেস্তোরা শ্রমিক, ইমারত নির্মাণ ও কাঠ মিস্ত্রি শ্রমিক, রিক্সা শ্রমিক, বে-সরকারী বৈদ্যুতিক কারিগরী শ্রমিক, কুলি শ্রমিকদের ও নিরীহ মানুষের নানাভাবে হয়রানী ও নির্যাতন করেন।

গত ২৮ জুলাই সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী ইন্ধনে ঠাকুরগাঁও শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় পুলিশ কর্তৃক শ্রমিক ও জনসাধারণের উপর অতর্কিত হামলা চালানো হয়। এ হামলায় শ্রমিক ও সাধারণ মানুষ আহত হয়েছে। আহতদের অনেকেই সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং অনেকেই হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

নিরীহ শ্রমিকদের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে ২৯ জুলাই সন্ধ্যায় জেলার সকল মালিক ও শ্রমিক সংগঠন একত্রিক হয়ে এক সভায় অংশগ্রহণ করেন। এ সভা থেকে মালিক ও শ্রমিক সংগঠনগুলো দাবি জানায় সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলীকে বদলী করার জন্য।

সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী প্রায় সময় জেলার মটর শ্রমিক, ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান শ্রমিক, হোটেল ও রেস্তোরা শ্রমিক, ইমারত নির্মাণ ও কাঠ মিস্ত্রি শ্রমিক, রিক্সা শ্রমিক, বে-সরকারী বৈদ্যুতিক কারিগরী শ্রমিক, কুলি শ্রমিকদের ও নিরীহ মানুষের নানাভাবে হয়রানী ও নির্যাতন করেন।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন, জেলা ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান মালিক সমিতির সভাপতি আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক জাকারিয়া প্রমাণিক, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, জাতীয় শ্রমিক লীগের সভাপতি খায়রুল ইসলাম, সহ সভাপতি মো: বাটলা, হোটেল ও রেস্তোরা শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নাল, শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি গফুর ভুঞাসহ বিভিন্ন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

ঠাকুরগাঁও জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক বেলাল হোসেন বলেন, সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী বিনা কারণে শ্রমিক ও সাধারণ মানুষদের প্রতি অত্যাচার করছে। এতে করে জেলার সুশৃঙ্খল পরিবেশ নষ্ট হচ্ছে। তাই আকরাম আলীকে এ জেলা থেকে অন্যত্র বদলী করার দাবি জানাচ্ছি।

জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু বলেন, পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলীর অত্যাচারে শান্তিপ্রিয় ঠাকুরগাঁও শহরের শ্রমিক ও সাধারণ মানুষরা অসহায় হয়ে পড়েছে। তাই ৭২ ঘন্টার মধ্যে আকরাম আলীকে রংপুর বিভাগের বাহিরী বদলী করা না হলে মালিক ও শ্রমিক সংঠনগুলো আন্দোলনে যেতে বাধ্য হবে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম বলেন, মালিক ও শ্রমিক সংগঠনগুলোর স্মারকলিপি পেয়েছি। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

ডেস্ক রিপোর্টার

একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.

Leave a Comment

Recent Posts

জিঞ্জিরা প্রাসাদ – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি জিঞ্জিরা প্রাসাদ কে ঘিরে। জিঞ্জিরা প্রাসাদ কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো, কেন যাবেন,… Read More

21/09/2020

মুসা খান মসজিদ – ঐতিহাসিক দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি মুসা খান মসজিদ কে ঘিরে। মুসা খান মসজিদ কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

20/09/2020

রিয়েলমি সিক্স আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমি 'আনলিশ দ্য পাওয়ার' ট্যাগলাইনে সিক্স সিরিজের নতুন স্মার্টফোন 'রিয়েলমি সিক্স আই' বাংলাদেশের… Read More

20/09/2020

গ্রীন ভিউ রিসোর্ট – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি গ্রীন ভিউ রিসোর্ট কে ঘিরে। গ্রীন ভিউ রিসোর্ট কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

19/09/2020

রাজা হরিশচন্দ্রের ঢিবি – ঐতিহাসিক দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি রাজা হরিশচন্দ্রের ঢিবি কে ঘিরে। রাজা হরিশচন্দ্রের ঢিবি কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

18/09/2020

ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর ও সংগ্রহশালা কে ঘিরে। শহীদ আবুল… Read More

18/09/2020

This website uses cookies.