,


ঠাকুরগাঁওয়ে খাওয়ানো হবে দুই লক্ষাধিক শিশুকে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল
ঠাকুরগাঁওয়ে খাওয়ানো হবে দুই লক্ষাধিক শিশুকে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল

ঠাকুরগাঁওয়ে খাওয়ানো হবে দুই লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মুল ও অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধে ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুর মৃত্যু ঝুকি কমান এই শ্লোগানে আগামী ২২ জুন শনিবার জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ঠাকুরগাঁও সিভিল সার্জন আয়োজনে জেলা পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুন) বেলা ১১ টায় ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিসের হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ঠাকুরগাঁও ডাঃ আনোয়ারুল ইসলাম। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলোন, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ প্রভাস কুমার দাস, মেডিক্যাল অফিসার সিভিল সার্জন অফিস ঠাকুরগাঁও ডাঃ সুব্রত কুমার সেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনছুর আলী সহ জেলা কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সিভিল সার্জন, ঠাকুরগাঁও, ডাঃ আনোয়ারুল ইসলাম জানান, আগামী শনিবার (২২ জুন ) জেলার সকল উপজেলায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীনভাবে এই কার্যক্রম চলবে। কর্মসূচীতে জেলার ৫৬টি ইউনিয়নের ১ হাজার, ৩ শ’ ৯৫ টি টিকা কেন্দ্রে ২ হাজার, ৭ শ’ ৯০ জন স্বেচ্ছাসেবক কর্মীর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৬ শ’ ৫৮ জন শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ, ৮৫ হাজার, ৬শ’ ৭৮ জন শিশুকে লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারন করেছে স্বাস্থ্য বিভাগ। এ সময় তিনি প্রত্যেকটি শিশুকে ভরা পেটে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য নিকটস্থ কেন্দ্রে নিয়ে যাওয়ার কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: