,


টাইগাররা শেষ ম্যাচে পারল না

টাইগাররা শেষ ম্যাচে পারল না

স্পোর্টস ডেস্কঃ  শেষটা ভালো হলো না বাংলাদেশের। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৫ রানে হারল টাইগাররা। তবে একসঙ্গে ২০১৯ বিশ্বকাপ আসর শেষ করল দুই দল। পাকিস্তানের দেয়া ৩১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ (৬৪) রান আসে সাকিব আল হাসানের ব্যাট থেকে।

বিশ্বকাপের ৪৩তম ম্যাচটি ছিল পাকিস্তানের জন্য অসম্ভব এক গন্তব্যহীন স্বপ্নযাত্রার মতো। এই ম্যাচে বিস্ময়কর কিছু দেখিয়ে তাদের সামনে সুযোগ ছিল বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নেয়ারও। কিন্তু বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করে সেই অসম্ভবকে সম্ভব করার মতো কোন মানসিকতা দেখা যায়নি পাকিস্তানি ব্যাটসম্যানদের।
 
টস জিতে প্রথমে ব্যাট করে ইমাম উল হকের (১০০) ও বাবার আাজমের (৯৪) রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান সংগ্রহ করে পাকিস্তান।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ৫টি, সাইফউদ্দিন ৩টি এবং মেহেদি হাসান একটি উইকেট শিকার করেন।

এর আগে বিশ্বকাপের মঞ্চে অধিনায়ক হিসেবে শেষ টস করেন মাশরাফি। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালো হয়নি বাংলাদেশের। দলীয় স্কোর বোর্ডে ২৬ রান জমা হাতেই ওপেনার মোহাম্মদ আমিরের বলে ফখর জামানের তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকার। ২২ বলে ৪ চারে ২২ রান করেন সৌম্য।

ওয়ানডাউনে সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে দেখে-শুনে দলের চাপ সামলানোর চেষ্টা করেন ডিপেন্সিভ ব্যাট করা তামিম। কিন্তু দলের ৪৮ রানের মাথায় শাহিন আফ্রিদির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ২১ বলে ৮ রান করেন তামিম।

চ্যালেঞ্জিং লক্ষ্য পাড়ি দিতে নেমে দুই ওপেনারের ব্যর্থতায় চাপে পড়ে যায় বাংলাদেশ। ৪৮ রানে দুই ওপেনারকে হারানোর পর ৭৮ রানের মাথায় মুশফিকুর রহিম ব্যক্তিগত ১৬ রান করে ওয়াহাব রিয়াজের বলে বোল্ড হয়ে ফিরলে আরো চাপে পড়ে যায় টাইগাররা।

চতুর্থ উইকেট জুটিতে লিটন দাসকে নিয়ে বিপর্যয় কাটানোর চেষ্টা করেন সাকিব। দুজনে ছোট-খাটো একটি জুটিও গড়েন। শেষ পর্যন্ত ৪৪.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২১ রানে থামে বাংলাদেশের ইনিংস। 

বল হাতে ৯.১ ওভারে ৩৫ রান দিয়ে ছয় উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: