,


জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান

জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান

নাটোর প্রতিনিধিঃ ৬দিনের সরকারি সফরের অংশ হিসাবে শুক্রবার (২১সেপ্টেম্বর) জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে পৌছেছেন। লন্ডনে দু’দিনের যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী রবিবার সকালে যুক্তরাষ্ট্রের নিউইয়ার্কের উদ্দ্যেশে রওনা হন।

২১ থেকে ২৭সেপ্টেম্বর এই ৬(ছয়) দিন জাতিসংঘসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন অনুষ্ঠানের তিনি প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন তিনি। সেখানে বাংলাদেশের পক্ষে বিভিন্ন দাবি জানাবেন মানববতার আদর্শ বিশ্ব নেত্রী জননেত্রি শেখ হাসিনা। এ ছাড়া তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন এবং যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেওর সঙ্গেও সাক্ষাৎ করবেন।

সাধারণ পরিষদ ভবনের নর্থ ডেলিগেট লাউঞ্জে জাতিসংঘের মহাসচিব আয়োজিত মধ্যাহ্নভোজে যোগ দেবেন প্রধানমন্ত্রী। একই দিন তার জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করারও কথা রয়েছে। শুক্রবার বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে লন্ডনের উদ্দ্যেশে রওনা দেন প্রধানমন্ত্রী। ২৯ সেপ্টেম্বর রাতে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

নাটোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান জাতিসংঘের এই অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়েছেন।

এক বার্তায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, “জাতিসংঘের এই অধিবেশনে সফর সঙ্গী হিসাবে তাঁকে মনোনিত করাতে তিনি নাটোরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।”

সেই সাথে নাটোর জেলার সর্বস্তরের সাধারণ জনগণের কাছে দোয়া চেয়েছেন আগামী একাদশ জাতিয় সংসদ নির্বাচনের নাটোর-২ আসনের মনোনয়ন প্রত্যাশি আলহাজ্ব মোঃ শরিফুল ইসলাম রমজান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: