,


চা বাগানে অস্থায়ী শ্রমিকদের মজুরী কম দেওয়ার কারনে শ্রীমঙ্গলে চা বাগানে কর্মবিরতি

চা বাগানে অস্থায়ী শ্রমিকদের মজুরী কম দেওয়ার কারনে শ্রীমঙ্গলে চা বাগানে কর্মবিরতি

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলের চা বাগানে অস্থায়ী শ্রমিকদের মজুরী কম দেওয়ার কারনে চা বাগান গুলোতে কর্মবিরতী পালন করেছে চা শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার ১৫টি চা বাগানে কর্মবিরতির অংশ হিসেবে বাগানের চা কারখানাগুলোর সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

জানা যায়, চা বাগানের শ্রমিকদের মজুরি ৮৫ টাকা থেকে বেড়ে ১০২ টাকা করা হয়েছে। কিন্তু গত বুধবার (০৫-০৯-২০১৮) আমরা যখন মজুরী আনতে যাই তখন অস্থায়ী শ্রমিকদের ৮৫ টাকা করে দেওয়া হলে কেউ এই টাকা নেই নি।

সোনাছড়া চা বাগান পঞ্চায়েত সভাপতি কার্ত্তিক নায়েক জানান, চা বাগানে যারা অস্থায়ী শ্রমিক রয়েছেন তারা স্থায়ী শ্রমিকের ন্যায় সকল কাজ সমান সমান করে থাকেন। কিন্তু অস্থায়ী শ্রমিকরা বিভিন্ন সুবিধা পান না। এই অবস্থায় তাদের মজুরীও যদি কম দেওয়া হয় তাহলে তারা কিভাবে কাজ করবে।

চা শ্রমিক সংগঠন বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরা বলেন, শ্রমিকদের মজুরী কম দেওয়ার কারনে শ্রমিকরা কর্মবিরতী ডেকে অবস্থান নিয়েছে।

চা বাগানের স্থায়ী শ্রমিক ও অস্থায়ী শ্রমিকরা সকাল থেকে বিভিন্ন চা বাগানের কারখানার সামনে দাঁড়িয়ে তাদের দাবী জানাতে থাকে। পরে মালিক পক্ষের আশ্বাস পেয়ে সকলে যার যার কাজে ফিরে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: