,


গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিদ্যালয়ের জায়গা দখল করে গরু-মুরগির খামার: শিক্ষা কার্যক্রম ব্যহত

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিদ্যালয়ের জায়গা দখল করে গরু-মুরগির খামার: শিক্ষা কার্যক্রম ব্যহত

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিদ্যালয়ের জায়গা দখল করে গরু ও মুরগির খামার তৈরি করেছে একটি প্রভাবশালী মহল। এতে ব্যহত হচ্ছে ওই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

সরেজমিনে দেখা যায়, উপজেলার কান্দি ইউনিয়নের কান্দি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি ০১/০১/১৯৭৩ ইং তারিখে স্বীকৃতি পায় এবং ০১/০১/১৯৯৩ইং তারিখে উচ্চ বিদ্যালয়ে উন্নীত হয়। বিগত কয়েক দশক ধরে অত্র এলাকাকে জ্ঞানের আলোয় আলোকিত করে আসছে ওই প্রতিষ্ঠানটি।

এলাকাবাষী সূত্রে জানা যায়, তিলক চন্দ্র বাড়ৈ, মনমথ রঞ্জন বাড়ৈ, সুনিল বাড়ৈর ছেলে সুশান্ত বাড়ৈ, সুকান্ত বাড়ৈসহ স্থানীয় একটি স্বার্থান্বেষী মহল নিজেদের ফায়দা লোটার হীনকর্মে লিপ্ত হয়ে অন্ধকারে ঠেলে দিচ্ছে বিদ্যালয়টিকে। তারা দীর্ঘ দিন যাবত বিভিন্ন ভাবে অত্র শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার পরিবেশ নষ্ট করা সহ কার্যক্রমে বিঘ্ন ঘটিয়ে আসছে।

গত ১১/০৮/২০১৭ইং তারিখে জোর পূর্বক বিদ্যালয়ের গাছ কাটা, জায়গা দখল করে গরু-মুরগির খামার তৈরি করা, সুকান্ত বাড়ৈ কর্তৃক ছাত্রীদের উক্ত করা সহ বিভিন্ন ভাবে তারা বিদ্যালয়টির পরিবেশ নষ্ট করছে।

ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ননী গোপালসহ অন্যান্য শিক্ষকবৃন্দ সাংবাদিকদের জানান, জোর পূর্বক বিদ্যালয়ের আংশিক জায়গা দখল করে ছাত্রাবাস ঘেষে খামার তৈরি করার কারনে দূর্গন্ধে ছাত্র-ছাত্রীদের থাকা-খাওয়া-ঘুম ব্যহত হচ্ছে।

এতে শিক্ষার মান উন্নয়ন সম্পূর্ণ রুপে বিঘ্নিত হচ্ছে। এ ব্যাপারে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: