ক্রিকেট মাঠে বলের আঘাতে আম্পায়ারের মৃত্যু

ডেস্ক রিপোর্টারঃ ক্রিকেট মাঠে বলে আঘাতে মৃত্যুর ঘটনা নতুন নয়। এই তালিকায় অনেক দীর্ঘ, সেই সাথে রয়েছে মারাত্মক ইনজুরির ঘটনাও। বিশেষ করে অস্ট্রেলিয়ান ফিল হিউজেসের মৃত্যু সবাইকে কাঁদিয়েছিল। এবার সেই মিছিলে যোগ দিয়েছেন এক আম্পায়ার।

গত ১৩ জুলাই মাথায় বলের আঘাত পান ৮০ বছর বয়সী আম্পায়ার জন উইলিয়ামস। প্রায় একমাস মাথার সেই আঘাত নিয়ে হাসপাতালে ছিলেন। অবশেষে এই লড়াইয়ে হেরে গেলেন উইলিয়ামস। গতকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) তিনি মারা যান।

ইংল্যান্ডের পেমব্রোকশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের আম্পায়ার ছিলেন জন উইলিয়ামস। পেমব্রোকশায়ার মূলতঃ ওয়েলসের ক্লাব। স্থানীয় ক্লাবে এক সময় ক্রিকেট খেলতেন তিনি। ছিলেন ক্রিকেট সংগঠক, কর্মকর্তা এবং কোচ। শখেরবশে মাঝে-মধ্যে আম্পায়ারিংও করতেন।

সেই শখই কেড়ে নিল তার প্রাণ। গত ১৩ জুলাই ট্রিলিটে পেমব্রোক এবং নার্বার্থের মধ্যকার ডিভিশন টু অ্যামেচার ম্যাচে আম্পায়ারিং করছিলেন উইলিয়ামস। সেখানেই হঠাৎ একটি বল এসে আঘাত করে তার মাথায়।

সঙ্গে সঙ্গে মাঠেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর অবস্থা খারাপ দেখে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলসের হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। হাসপাতালে নেয়ার পর থেকেই কোমায় ছিলেন উইলিয়ামস। শেষ পর্যন্ত সেখান থেকে আর ফিরতে পারেননি তিনি।

পেমব্রোকশায়ার ক্রিকেট ক্লাব এক টুইট বার্তায় বৃহস্পতিবার জানিয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, আজ সকালেই আম্পায়ার জন উইলিয়ামস না ফেরার দেশে চলে গেছেন। মৃত্যুবরণের সময় পরিবারের সদস্যরা তার বেডের পাশেই ছিল। পেমব্রোকশায়ারের ক্রিকেটার এবং কর্মকর্তারা এই দুঃসংবাদে অনেক বেশি ব্যথিত।

ডেস্ক রিপোর্টার
একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.