,


কুড়িগ্রাম হাসপাতালে ১৩ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

কুড়িগ্রাম হাসপাতালে ১৩ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে কুড়িগ্রামে ঈদ-উল-আজহা পালন করতে এসে ২২ ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছে চিকিৎসকরা। এদের মধ্যে কেউ কেউ হাসপাতালে ভর্তি হয়েছে। কেউবা উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রামের বাইরে চলে গেছে। আজ দুপুর পর্যন্ত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত এই হাসপাতালে ৯৩ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকরা ঈদের দিনেও হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করেন।

হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, ঈদের আগের দিন অর্থাৎ ১১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মোট ৭১ জন। এদের মধ্যে ১ শিশুসহ ভর্তি ছিল ২২ জন, রেফার্ড করা হয়েছে ১৩ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরে গেছে ৩৬ জন। আজ রোববার (১৮ আগস্ট) পর্যন্ত জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছে মোট ৯৩ জন। এদের মধ্যে ভর্তি রয়েছে ১৩ জন, রেফার্ড করা হয়েছে ১৩জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছে ৬৭ জন। মাঝখানে ৭দিনে ২২জন রোগী হাসপতালে ডেঙ্গু আক্রান্ত বলে চিহ্নিত হয়।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহীনুর রহমান সরদার জানান, বর্তমানে ১৩ জন রোগী ভর্তি আছে। চিকিৎসা নিয়ে ৬৭ জন রোগী বাড়ি ফিরে গেছে। এছাড়াও অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ১৩ জন রোগীকে রেফার্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: