কুড়িগ্রামে ২৯ ডেঙ্গু রোগী সনাক্ত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৬ জন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে এ পর্যন্ত ২৯ ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৬ জন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী।
হাসপাতাল সুত্রে জানা গেছে, রোববার পর্যন্ত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে সনাক্তকৃত ২৬ জন ডেঙ্গু রোগীর মধ্যে ১৪ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৬ জনকে রেফার্ড করা হয়েছে। আর বাকী ৬ জন ছুটি নিয়ে চলে গেছে। এছাড়াও রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে ২ জন এবং ফুলবাড়ীতে চিকিৎসা নিয়েছেন ১ জন।
এদিকে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীর পরীক্ষা করাসহ ডেঙ্গু কর্ণার খোলা হয়েছে।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহিনুর রহমান সরদার জানান, জেনারেল হাসপাতালে ২৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে ৬ জনকে রেফার্ড করা হয়েছে, ৬ জন ছুটি নিয়ে চলে গেছে। আর বাকী ১৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমরা হাসপাতালে ডেঙ্গু রোগীদের রক্ত পরীক্ষা করার ব্যবস্থা করেছি। হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ডেঙ্গু কর্ণার খুলে সেখানে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে।
কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম জানান, এ পর্যন্ত কুড়িগ্রাম জেলায় ২৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে কুড়িগ্রাম সদর হাসপাতালে ২৬ জন, রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং ফুলবাড়ীতে একজন। আমরা ডেঙ্গু রোগীর ব্যাপারে সতর্ক আছি।

ডেস্ক রিপোর্টার
একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.