,


কুড়িগ্রামের রাজারহাটে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগে ইউনিয়ন খাদ্য গুদামে তালা

কুড়িগ্রামের রাজারহাটে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগে ইউনিয়ন খাদ্য গুদামে তালা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নে ভিজিএফের তালিকায় নাম থাকা সত্বেও চাউল না পাওয়ায় ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন তিন শতাধিক দুঃস্থ্য পরিবার। এঘটনায় বিক্ষুদ্ধ জনতার অভিযোগে ইউনিয়ন খাদ্য গুদামে তালা ঝুলিয়ে দিয়েছেন রাজারহাটের ইউএনও। ঘটনার পর থেকে গা ঢাকা দিয়ে রয়েছেন ইউপি চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার।
সরেজমিনে জানা গেছে, ঈদ-উল আযহা উপলক্ষ্যে ঈদের পূর্বে সরকারী ভাবে ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নে ৫হাজার ২শ জন দুঃস্থ ও অসহায় ব্যক্তির নামে ভিজিএফ এর চাউল বিতরন শুরু হয়। এরমধ্যে গত ১০আগষ্ট ৩শতাধিক ব্যক্তি তালিকায় নাম থাকা সত্বেও চাউল না পাওয়ার বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার এর কাছে জানতে চাইলে তিনি পরদিন তাদেরকে চাউল নেয়ার জন্য ডাকেন। পরদিন তারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাউল নেয়ার জন্য সারাদিন অপেক্ষার পরও চেয়ারম্যান অনুপস্থিত থাকেন। পরে ওইদিন বিকেলে বঞ্চিতরা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথের বিরুদ্ধে পরিষদ চত্বরে ঝাড়– মিছিল করেন। খবর পেয়ে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে মাষ্টারোল যাচাই করেন। এসময় তিনি মাষ্টারোলে চাউল না পাওয়া ব্যক্তিদের নামে জ্বাল স্বাক্ষর ও টিপসহি দেখতে পেয়ে ইউনিয়ন খাদ্য গুদামে তালা ঝুলিয়ে দেন। বর্তমানে এঘটনায় ওই ইউনিয়নের জনগণের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
এদিকে উক্ত ইউনিয়নের ভিজিডি কার্ডধারীদের অনেকেও চাউল না পাওয়ার অভিযোগ উঠেছে। ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবত্তর গ্রামের আঃ হামিদের স্ত্রী মরিয়ম বেগম ,হযরত আলীর স্ত্রী শহীদা বেগম এবং লুৎফর আলীর স্ত্রী ফিরোজা বেগম সহ অনেকে জানান,তারা কয়েকমাস ধরে প্রতিমাসে ৩০কেজি করে চাউল উত্তোলন করে আসলেও এবারে তাদের ৫০/৬০ জনকে কোন চাউল দেয়া হয়নি।
এবিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকারের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় এবং বর্তমানে গা ঢাকা দিয়ে থাকার কারনে তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ,রাশেদুল হক প্রধান জানান,বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: