,


কলার জন্য জরিমানা ২৫ হাজার!

কলার জন্য জরিমানা ২৫ হাজার!

ডেস্ক রিপোর্টারঃ  চণ্ডীগড়ের জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে দুটি কলার জন্য ৪৪২ রুপি ৫০ পয়সা বিল দিয়েছেন রাহুল বোস। এরপর গত সোমবার টুইটারে তিনি একটি ভিডিও শেয়ার করেন। ৩৮ সেকেন্ডের সেই ভিডিওতে হোটেলের ঘর, ফুল আর গাছ দেখিয়ে বলিউডের এই তারকা ক্যামেরা স্থির করেন দুটি কলার ওপর। তারপর বিলের কাগজ। এই দুটি কলাকে উল্লেখ করা হয়েছে ‘ফ্রুট প্লেটার’ নামে। অর্থাৎ থালাভর্তি ফল। সেখানে দুটি কলার দাম লেখা ৪৪২ রুপি ৫০ পয়সা! এই বিলের সঙ্গে ছিল গুডস অ্যান্ড সার্ভিস চার্জ।

রাহুল বোসের সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ভাইরাল হয়। এরপর নড়েচড়ে বসে শুল্ক দপ্তর। উচ্চপর্যায় থেকে এর দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়। গত বৃহস্পতিবার শুল্ক দপ্তরের তিন সদস্য জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে যান। রাহুল বোস তাঁর ভিডিওতে যে অভিযোগ করেছেন, তাঁরা এর সত্যতা খুঁজে পান এবং এ–সংক্রান্ত সব কাগজ বাজেয়াপ্ত করেন।শুল্ক দপ্তরের তথ্য অনুযায়ী, কলা করমুক্ত পণ্য। সেই করমুক্ত পণ্যের ওপর কেন কর নেওয়া হলো, তা জানতে চেয়ে গত শুক্রবার জেডব্লিউ ম্যারিয়ট হোটেল কর্তৃপক্ষকে শনিবারের মধ্যে কারণ দর্শানোর নোটিশ পাঠায় শুল্ক দপ্তর।

কিন্তু জেডব্লিউ ম্যারিয়ট হোটেলের কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো জবাব দেয়নি। এরপর বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, গতকাল শনিবার জেডব্লিউ ম্যারিয়ট হোটেলকে শুল্ক দপ্তর ২৫ হাজার রুপি জরিমানা করেছে। করমুক্ত পণ্য থেকে কর নেওয়ার কারণে এই জরিমানা করা হয়।শুটিংয়ের জন্য সম্প্রতি চণ্ডীগড় যান রাহুল বোস। গত সোমবার টুইটারে সেই ভিডিও পোস্ট করে তিনি অমৃতসর চলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: