,


এনায়েতপুর উপজেলার দাবিতে শ্রমজীবিদের মানববন্ধন

এনায়েতপুর উপজেলার দাবিতে শ্রমজীবিদের মানববন্ধন

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জ জেলার এনায়েতপুরকে উপজেলা ঘোষনার দাবিতে শ্রমজীবিরা মানববন্ধন করেছে।

বুধবার দুপুরে কেজি মোড় সংলগ্ন ধানক্ষেতে এলাকার কৃষক-শ্রমিকদের উদ্যোগে মে দিবস উপলক্ষ্যে এ ব্যতিক্রম আয়োজন করা হয়।

মানববন্ধনে মন্ডলপাড়ার কৃষক আনোয়ার হোসেন, আবুশামা, তাঁত শ্রমিক জাহিদুল , কাঠমিস্ত্রি দিলীপ ও দিনমুজুর ইছা আহম্মেদ সহ নানা বয়সী শ্রমজীবিরা উপজেলার দাবি নিয়ে লেখা সংবলিত ব্যানার-ফেস্টুন হাতে উপস্থিত হন।

এসময় পুরস্কারপ্রাপ্ত চিত্রশিল্পী মোশারফ হোসেন খান, শিক্ষক শহিদুল ইসলাম, একুশে টিভির সংবাদ উপস্থাপক ওয়াহিদুজ্জামান, সাংবাদিক রফিক মোল্লা, ব্যবসায়ী শহিদুল ইসলাম সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, উপমহাদেশের প্রখ্যাত ওলি খাজা ইউনুস আলীর (রহ:) পূন্যভুমি এনায়েতপুরে প্রায় আড়াই লাখ মানুষের বসবাস। এখানে দেশের সর্ববৃহৎ কাপড়ের হাট, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট ও ভেটেরিনারি কলেজ সহ বহু শিক্ষা ও চিকিৎসাসেবা কেন্দ্র গড়ে উঠেছে।

এছাড়া এনায়েতপুরে প্রতিদিন উৎপাদিত প্রায় কোটি টাকার কাপড় দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি হচ্ছে।

বক্তারা আরও বলেন, এতো কিছুর পরেও এলাকার মানুষ অধিকাংশ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। বিশেষ করে উপজেলা ভিত্তিক কার্যক্রম সম্পাদনের জন্য ২ঘন্টা যমুনা নদীর উত্তাল তরঙ্গ পেরিয়ে রাজশাহী বিভাগের মধ্যে দুর্গম ঘোষিত উপজেলা চৌহালীতে যেতে হয়। অপর দিকে প্রায় এক ঘন্টা সড়ক পথে যাবার পর প্রশাসনিক কাজে যেতে হয় শাহজাদপুর উপজেলায়। এতে জীবনের ঝুঁকি ও অতিরিক্ত অর্থ অপচয় হয়।

পাশাপাশি একটি ছোট্ট কাজের জন্য উপজেলা সদরে যেতে এনায়েতপুর বাসিকে ভোর বেলা রওনা হয়ে সন্ধ্যায় বাড়ি ফিরতে হয়। যাতায়াত সমস্যার জন্য এনায়েতপুরের মানুষ সরকারী অধিকাংশ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

আর জমির দলিল রেজিষ্ট্রেশন বা খাজনা দিতে গেলে তো যেন হয়রানির কোন শেষ নেই। তাই সময়ের প্রয়োজনে এবং নাগরিক সেবা নিশ্চিতে এনায়েতপুর থানাকে উপজেলা ঘোষনা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: