আফগানিস্তানের বিপক্ষেও কি অনিশ্চিত সাইফউদ্দিন ?

স্পোটস ডেস্কঃ সামনে থেকে একটা আন্তর্জাতিক ম্যাচ চলে যাক, কে চায় ? তা যদি হয় বিশ্বকাপের ম্যাচ-তাহলে তো আক্ষেপটা বাড়বেই। একাদশে থাকলেই লোভনীয় ম্যাচ ফি’র নিশ্চয়তাও তো আছে। দলের মধ্যে তরুন যারা, তারা এই সুযোগ ছাড়বে কেন ?

যে ছেলেটি ইনজুরি নিয়ে বিশ্বকাপে ৪ ম্যাচ খেললো, সেই সাইফউদ্দিনকে কেন পাওয়া গেল না ৫ম ম্যাচে। ইনজুরি,না অন্য কোন কারন আছে এর পেছনে ? এই রহস্যটা উন্মোচন করেছেন বিসিবি পরিচালক আকরাম খান।

ইনজুরিটা অনেক দিনই ভোগাচ্ছে পেস অল রাউন্ডার সাইফউদ্দিনকে। ইনজুরি নিযে সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলেছেন সাইফউদ্দিন আবাহনীতে। শিরোপা জয়ী আবাহনীর সেরা অল রাউন্ড পারফরমার তিনিই।

১৩ ম্যাচে ৩৪.৭১ গড়ে করেছেন রান,আবাহনীর হয়ে সর্বোচ্চ ২৫টি উইকেট পেয়েছেন তিনি। আয়ারল্যান্ড সফরেও পূর্ন ফিট সাইফউদ্দিনকে পায়নি বাংলাদেশ দল। বিশ্বকাপে প্রথম ম্যাচে ছিলেন সাইফউদ্দিন অনিশ্চিত। বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরনে অনেকটা নিজেই জোর করে খেলেছেন দক্ষিন আফ্রিকার বিপক্ষে।

ব্যাথানাশক ইনজেকশন নিয়ে খেলেছেন সেই ম্যাচে। করেছেন পারফর্ম (২/৫৭)। একটি ম্যাচও কাটেনি তার উইকেটহীন। প্রতি ম্যাচেই দিয়েছেন ব্রেক থ্রু। ডেথ ওভারের বোলিংয়েও পা্চ্ছেন বাহাবা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দুই ডিপার্টমেন্টেই লড়েছে সাইফউদ্দিনের পারফরমেন্সে (২৯ রান ও ২/৪১)। ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে বাংলাদেশ বোলারদের মধ্যে সর্বাধিক উইকেট যে ছেলেটির, অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি তো অটোমেটিক চয়েস হবেন, এটাই স্বাভাবিক। কিন্তু কাঁধের ব্যাথার সাথে হ্যামেস্ট্রিংয়ের সমস্যায় নটিংহামে সেই ম্যাচ খেলতে পারেননি।

শুধু সাইফউদ্দিন একাই নন, মিতব্যয়ী বোলিংয়ে দারুন সার্ভিস দেয়া মোসাদ্দেকও ইনজুরির কারনে ছিটকে পড়েছেন ওই ম্যাচ থেকে। এই দু’জনের অভাবটা হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ সেই ম্যাচে। সে কারনেই আফগানিস্তানের বিপক্ষে মাস্ট উইন ম্যাচে এই দু’জনকে ফিরিয়ে আনতে এখন চলছে চিকিৎসা। তবে দীর্ঘদিন ব্যাথা নিয়ে দলকে সার্ভিস দেয়া সাইফউদ্দিনকে নিয়ে এখনো শঙ্কা কাটেনি।

আফগানিস্তানের বিপক্ষে সাইফউদ্দিন নিশ্চিত নয়। সে আভাস দিয়েছেন দলের সঙ্গে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান-‌ ‘আমাদের দলে যে পাঁচ বোলার আছে, তাদের সবারই কিন্তু কিছু না কিছু ইনজুরির সমস্যা আছে। শেষ ম্যাচে সাইফউদ্দিন খেলতে পারল না। মোসাদ্দেক মাঝে এসে কিছু ওভার বোলিং করে দেয় তাকেও আমরা মিস করেছি। মোসাদ্দেকের পরের ম্যাচ খেলার সম্ভাবনা অনেক বেশি।

সাইফউদ্দিনেরটা এখনও ফিফটি ফিফটি অবস্থায় আছে।ওর সোল্ডারে যে সমস্যা আগে ছিল সেটাই আছে। ট্রিটমেন্ট চলছে। আমরা সর্বোচ্চ চেষ্টা যত তাড়াতাড়ি সম্ভব তাকে ম্যাচে খেলার জন্য ফিট করে তুলতে। ট্রিটমেন্ট চলছে।’ অস্ট্রেলিয়ার বিপক্ষে সাইফউদ্দিন যে খেলার মতো অবস্থায় ছিল না-আকরাম খানের কথায় তা পরিস্কার হয়েছে।

This post was last modified on 22/06/2019 9:32 am

ডেস্ক রিপোর্টার

একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.

Leave a Comment

Recent Posts

রাজা হরিশচন্দ্রের ঢিবি – ঐতিহাসিক দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি রাজা হরিশচন্দ্রের ঢিবি কে ঘিরে। রাজা হরিশচন্দ্রের ঢিবি কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো,… Read More

18/09/2020

ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি ভাষা শহীদ আবুল বরকত স্মৃতি জাদুঘর ও সংগ্রহশালা কে ঘিরে। শহীদ আবুল… Read More

18/09/2020

রিয়েলমি সি সেভেন্টিন ফোনের দাম ও স্পেসিফিকেশন

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আগামী ২১ সেপ্টেম্বর তাদের সি সিরিজের প্রথম মিড লেভেল… Read More

16/09/2020

রিয়েলমি ৭ আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে আসছে নতুন ফোন রিয়েলমি ৭ আই… Read More

16/09/2020

রিয়েলমি সি টু ফোনের দাম ও স্পেসিফিকেশন

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমি 'এন্ট্রি লেভেল ভেলু কিং' ট্যাগলাইনে সি সিরিজের নতুন স্মার্টফোন 'রিয়েলমি সি টু'… Read More

16/09/2020

যেসব চ্যানেলে দেখা যাবে আইপিএল

আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট আসর ইন্ডিয়ান… Read More

15/09/2020

This website uses cookies.