,


আখাউড়া-সিলেট রেলপথে ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী
আখাউড়া-সিলেট রেলপথে ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী

আখাউড়া-সিলেট রেলপথে ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বরমচাল এলাকার দূর্ঘটনা কবলিত স্থান পরিদর্শন করেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন ও পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।
বুধবার দুপুরে পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, রেলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এর আগে মন্ত্রী রেল দূর্ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের ১০ হাজার টাকা করে সহায়তা দেয়ার ঘোষণা দেন।
এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, সিলেট থেকে আখাউড়া পর্যন্ত সম্পূর্ণ নতুন রেললাইন করা হবে। নির্মাণ হবে ডুয়েল গেজ রেললাইন। এছাড়া ১৬টি আধুনিক রেলস্টেশন স্থাপন করা হবে। এজন্য ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত করতে ইতোমধ্যেই ১৬ হাজার ১৪৪ কোটি টাকার একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটি অনুমোদন করেছে। এসব প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন করা হবে।
রেলমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল এই রেল বিভাগ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নের কাজে হাত দিয়েছে।
সম্প্রতি কুলাউড়ায় ভয়াবহ রেল দূর্ঘটনায় এখন পর্যন্ত কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কি না এমন প্রশ্নে মন্ত্রী জানান, দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: