আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ  বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামীলীগের মাসব্যাপী জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে রতনপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মিলাদ ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে রবিবার সকাল ১০টায় মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় ও শোক পতাকা উত্তোলন, দোয়া-মিলাদ ও কাঙালীভোজ পূর্বক আলোচনা সভায় রতনপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রভাষক অমিয় লাল চৌধুরীর সভাপতিত্বে বিদ্যালয় হলরুমে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সাবেক আহ্বায়ক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণ কৃষ্ণ হালদার, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা অধ্যাপক (অব:) লিয়াকত আলী হাওলাদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কাশেম সরদার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, শ্রম বিষয়ক সম্পাদক ফরহাদ তালুকদার, জেলা পরিষদ সদস্য পিয়ারা ফারুক বক্তিয়ার, তথ্য ও গবেষণা সম্পাদক তপন বসু, দপ্তর সম্পাদক নিখিল সমদ্দার, সহ-দপ্তর সম্পাদক উজ্জ্বল লাহেড়ী, অবসরপ্রাপ্ত শিক্ষক নির্মল ঢালী, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, যুবলীগ সভাপতি সাইদুল সরদার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আহ্বায়ক আব্দুল্লাহ লিটন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির পাইক, অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোক দিবসের আলোচনা সভায় ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী আমিনা তাসরিন বুশরা বঙ্গবন্ধুর শিক্ষা জীবন ও সংগ্রাম সম্পর্কে গুরুত্বপূর্ন বক্তব্য রাখে।
আলোচনা সভা শেষে বাদ জোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতার ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫ আগস্ট সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ পরিচালনা করেন বেলুহার নেছারিয়া মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান। দোয়া ও মিলাদ শেষে কাঙালী ভোজ অনুষ্ঠিত হয়।