,


কংগ্রেসপ্রধানের পদ ছাড়লেন রাহুল
কংগ্রেসপ্রধানের পদ ছাড়লেন রাহুল

কংগ্রেসপ্রধানের পদ ছাড়লেন রাহুল

ডেস্ক রিপোর্টারঃ পদত্যাগপত্র দিয়েছি। আমি আর কংগ্রেসের সভাপতির পদে নেই। নতুন সভাপতি নির্বাচনের প্রক্রিয়াতেও থাকব না’—কংগ্রেস থেকে এভাবেই পদত্যাগের কথা সাংবাদিকদের জানালেন রাহুল গান্ধী। এনডিটিভি বলছে, কংগ্রেস সূত্রগুলো রাহুল গান্ধীর পদত্যাগপত্র গৃহীত হওয়ার আভাস দিয়েছে।

লোকসভা নির্বাচনে পরাজয়ের পর গত ২৫ মে রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতির পদ থেকে সরে দাঁড়ানো কথা বলেছিলেন। সে সময় দল তাঁকে সরে যেতে দেয়নি। এবার তিনি চিঠি দিয়ে পদত্যাগের কথা জানিয়েছেন কংগ্রেস নেতৃত্বকে। তার মানে, বহু চেষ্টা করেও রাহুল গান্ধীর সিদ্ধান্ত বদলাতে পারেননি কংগ্রেসের নেতা-কর্মীরা।

পদত্যাগের চিঠিতে রাহুল গান্ধী বলেন, ‘কংগ্রেসের হয়ে কাজ করা সম্মানের। দলীয় মূল্যবোধ ও আদর্শ আমাদের সুন্দর জাতিগঠনের জীবনীশক্তি হিসেবে কাজ করেছে। আমি এই দেশ ও আমার দলের কাছে ঋণী। সেই সঙ্গে থাকছে অসীম কৃতজ্ঞতা ও ভালোবাসা।’

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এর রাহুল গান্ধী সাংবাদিকদের জানিয়েছেন, আর দেরি না করে শিগগিরই কংগ্রেস পার্টির উচিত নতুন সভাপতি নির্বাচিত করা। এই প্রক্রিয়ার মধ্যে তিনি আর নেই। কারণ, ইতিমধ্যে তিনি পদত্যাগ করেছেন।

রাহুল গান্ধী কংগ্রেসের কার্যকরী কমিটিকে বলেন, খুব দ্রুত একটি বৈঠক ডাকা উচিত, যাতে দলের নতুন সভাপতি কে হবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

গত লোকসভা নির্বাচনে গোটা দেশেই নির্বাচনী ফলে ধস নামে কংগ্রেসের। রাহুল গান্ধী নিজে আমেথিতে প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান। অবশ্য কেরালায় একটি আসনে জিতে কিছুটা হলেও মুখ রক্ষা করেন সোনিয়াপুত্র রাহুল।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বর থেকে রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: